মঠবাড়িয়া প্রতিনিধি >

পিরোজপুরের মঠবাড়িয়া কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে গোপালগঞ্জ-বাগেরহাট-পিরোজপুর সমন্বিত কৃষি উন্নয়ন প্রকল্প (ডিএই) এর সহযোগিতায় চার দিনব্যাপি কৃষি ও প্রযুক্তি মেলা শুরু হয়েছে।
মঠবাড়িয়া উপজেলা ভাইস চেয়ারম্যান সিদ্দিকুর রহমান বাদশা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলা পরিষদ চত্বরে আজ সোমবার এ মেলার উদ্বোধন করেন। পরে “কৃষিই সমৃদ্ধি এ বক্তব্য সামনে রেখে” মেলা চত্বর হতে একটি বর্ণাঢ্য চাষি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম ফরিদ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, নারী ভাইস চেয়ারম্যান মাকসুদা আক্তার বেবী, পিরোজপুর জেলা কৃষি প্রশিক্ষণ কর্মকর্তা কৃষিবিদ অরবিন্দ বিশ্বাস, উপজেলা নাগরিক কমিটির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মজিবুল হক মজনু, মঠবাড়িয়া উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান, সাংবাদিক ইসমাইল হোসেন হাওলাদার, উপ-সহকারী কৃষি কর্মকর্তা জামাল হোসেন প্রমূখ।
মেলায় ১৮টি স্টলে কৃষি তথ্য সেবা, কৃষি প্রযুক্তি, কৃষি পণ্য, মাটির স্বাস্থ্য ও বীজ সংরক্ষণ ব্যবস্থাপনা, জলবায়ূজনিত পরিবর্তনের ঝুঁকি মোকাবেলা, পরিবেশ সুরক্ষা, সমন্বিত খামার ও খাদ্য ব্যবস্থাপনাসহ কৃষি প্রাণ বৈচিত্র্য প্রদর্শিত হচ্ছে।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন