পিরোজপুর প্রতিনিধি >>
ডাক্তারি পেশা সবচেয়ে মহৎ পেশা এবং এটি অন্যান্য পেশার থেকে সম্পূর্ণ আলাদা। তাই অফিসের সময় ধরে নয় বরং সময়ের ঊর্ধ্বে উঠে স্বাস্থ্য বিভাগের সকলকে হাসপাতালে আগত রোগীদের সেবা দেওয়া আহবান জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী এডভোকেট শ. ম. রেজাউল করিম। শনিবার দুপুরে পিরোজপুর জেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় মন্ত্রী এ মন্তব্য করেন।
এ সময় মন্ত্রী আরও বলেন, একটি মানুষ সবচেয়ে যখন বেশি অসহায় হয়ে পরে, তখনই সে চিকিৎসকের স্মরণাপন্ন হয়। তাই রোগীদের মানবিক দিক বিবেচনায় নিয়ে সেবা প্রদানের জন্য ডাক্তারদের প্রতি আহবান জানিয়ে মন্ত্রী আরও বলেন, আমাদের দেশ খুবই ছোট এবং আমাদের অনেক সীমাবদ্ধতা রয়েছে। তারপরও এর মধ্য দিয়েই আমাদের কাজ করে যেতে হবে।
চিকিৎসা সেবায় সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, বর্তমান সরকারের পরিকল্পনা আছে প্রতিটি বিভাগ এবং জেলা পর্যায়ে মেডিকেল কলেজ করা।
এ আগে জেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্যরা সিভিল সার্জন মোঃ ফারুক আলম এর উপস্থিতিতে হাসপাতালে ডাক্তারদের উপস্থিতির হার কম, ডাক্তার স্বল্পতা, ঔষধ প্রতিনিধিদের দৌরাত্ম, প্রয়োজনীয় ঔষধ ও প্যাথলজিক্যাল সুবিধা না পাওয়া সহ বিভিন্ন সমস্যার কথা মন্ত্রীর সামনে তুলে ধরেন। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, পিরোজপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান মালেক এবং সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মুজিবুর রহমান খালেক।
এরপর মন্ত্রী জেলা ক্রীড়া সংস্থা কর্তৃক আয়োজিত জেলা স্টেডিয়ামে মতবিনিময় সভা ও ঈদ পূনর্মিলনী অনুষ্ঠানে যোগ দেন। এ সময় সংগঠনের সাধারণ সম্পাদক গোলম মাওলা নকীব জেলা ক্রীড়া সংস্থার বিভিন্ন কার্যক্রম এবং বিভিন্ন দাবি মন্ত্রীর কাছে তুলে ধরেন। ক্রীড়া উন্নয়নে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপ তুলে ধরার পাশাপাশি পিরোজপুর জেলা ক্রীড়া সংস্থাকে সার্বিক সহযোগীতা করার আশ^াস দেন মন্ত্রী।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন