শিক্ষাঙ্গন প্রতিনিধি >>
পিরোজপুরের মঠবাড়িয়ার ৬৬ নম্বর শিংগা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের ফি মওকুফ করে পরীক্ষা গ্রহণ করার উদ্যোগ নেয়া হয়েছে। এতে বিদ্যালয়ের ১৮০জন পরীক্ষার্থী কোন ফি ছাড়াই দ্বিতীয় সাময়িক পরীক্ষায় অংশ নিচ্ছে।
বিদ্যালয় সূত্রে জানাগেছে, মঠবাড়িয়ার টিকিকাটা ইউনিয়নের ৬৬ নম্বর শিংগা সরকারী প্রাথমিক বিদ্যালয়টি ১৯৪৩ সালে প্রতিষ্ঠিত হয়। বিদ্যালয়টি শিক্ষার মান উন্নয়নে ও স্কুল থেকে শিক্ষার্থী ঝড়ে পড়া রোধে নানা সহায়ক কর্মসূচি বাস্তবায়ন করে আসছে। ইতিমধ্যে বিদ্যালয়টি সমাপনী পরীক্ষায় সন্তোষজনক ফলাফল অর্ন করছে। বিদ্যালয়টিতে পাঠদানের পাশাপাশি মেধাবি শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি,সাংস্কৃতিক কর্মসূচি,অভিভাবক সমাবেশ কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। এছাড়া বিদ্যালয়ে সকল পরীক্ষা ফি মওকুফ করা হয়েছে।

এ বিষয়ে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শ্যামল চন্দ্র হাওলাদার বলেন, পরীক্ষার ফি মওকুফসহ বিদ্যালয়ে নিয়মিত পাঠদানের পাশাপাশি নানা সহপাঠ কার্যক্রম বাস্তবায়ন করার ফলে শিক্ষার্থীদের উপস্থিতিও সন্তোষজনক।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি হরিদাস শিপন বিদ্যালয়ের পরীক্ষার্থীদের ফি মওকুফের বিষয়টি নিশ্চিত করে বলেন, বিদ্যালয়ের মান শিক্ষার পরিবেশ ও শিক্ষার মানউন্নয়নে আরও নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন