এম. ডি. ইউসুফ, স্বরূপকাঠী প্রতিনিধিঃ বাঙ্গালী জাতির ঐতিহ্য রক্ষা ও সংস্কৃতিকে ধারন করার জন্য পিরোজপুরের স্বরূপকাঠীতে পিঠা উৎসবের আয়োজন করলো স্পার্ক কম্পিউটার ট্রেণিং সেন্টার। মঙ্গলবার সকাল ৯ ঘটিকায় স্পার্ক কম্পিউটার ট্রেনিং সেন্টারের মিয়ারহাট শাখার অফিসকক্ষে এ পিঠা উৎসবের আনুষ্ঠানিকতা শুরু হয়।

বাবু কার্তিক হালদারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি মোঃ আল-আমিন, প্রতিষ্ঠাতা পরিচালক বদরুজ্জামান সুজন, প্রধান প্রশিক্ষক মাসুদ রানা(বাবু), সহ-প্রশিক্ষক শৈলেন বাবু, মোঃ ইমরান, মোঃ মাহফুজুর রহমান, মোঃ রাহাত হোসেন, মহিলা প্রশিক্ষক মরিয়ম ইসলাম ও মোসাঃ শিমুসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ, অভিভাবকবৃন্দ ও শতাধিক শিক্ষার্থীবৃন্দ।
pitha utshob pic1
একাধিক শিক্ষার্থী জানায়, এ ধরনের অনুষ্ঠানে আমরা বাঙ্গালী জাতির ঐতিহ্যের সাথে নিজেদের পরিচিত করানোর সুযোগ পাচ্ছি। এই ধরনের অনুষ্ঠানে আমরা আনন্দিত এবং ভবিষ্যতেও আমরা পিঠাপুলির উৎসব আশা করছি।

এসময় শিক্ষার্থীদের হাতে তৈরী করা বিভিন্ন ধরনের পিঠার সমরোহ দেখা যায়। অন্যান্য পিঠাপুলির মধ্যে চিতইপিঠি, পুলিপিঠা, তৈলেরপিঠা, জামাইপিঠা, ভরাপিঠা, খেজুরি, পাকন, কাটাপিঠা, বিস্কুট, ফুল, ডিমকেক সহ নাম না জানা অনেক পিঠা অত্র উৎসবে স্থান পায়।
pitha utshob pic2
প্রতিষ্ঠাতা পরিচালক বদরুজ্জামান সুজন জানান, পিঠা উৎসব স্পার্ক কম্পিউটার ট্রেনিং সেন্টারের এক ব্যতিক্রমী উদ্যোগ। বিগত চার বছর ধরে আমরা এধরনের অনুষ্ঠান পরিচালনা করে আসছি এবং ভবিষ্যতেও পিঠা উৎসব আয়োজনে আশাবাদী।

বেলা ১১ ঘটিকায় পিঠা উৎসবের যাবতীয় কার্যক্রমের সমাপ্তি ঘটে এবং এসময় উপস্থিত সকলের মাঝে পিঠাপুলি পরিবেশন করা হয়।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন