মনোতোষ হাওলাদার, বামনা(বরগুনা) প্রতিনিধিঃ
গত ২০ জানুয়ারি  শুক্রবার ভোর রাতে বরগুনার বামনা উপজেলার খোলপটুয়া বাজারে আগুনে পুড়ে ভষ্মিভুত হয়ে গেছে ১৭টি ব্যবসা প্রতিষ্ঠান। এতে ২ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবী ব্যবসায়িদের ।
স্থানীয়দের সুত্রে জানা গেছে, আনুমানিক রাত সাড়ে তিনটার দিকে খোলপটুয়া বাজারের আফজাল হোসেনের জুতার দোকান থেকে বৈদ্যুতিক সর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়। এরপর মুহুর্তেও মধ্যে তা আশে পাশের ব্যবসা প্রতিষ্ঠানে ছড়িয়ে পরে। অগ্নিকান্ডে মুদি দোকান, ফার্মেসি, কসমেটিকসের দোকান, ফটোস্টুডিও, খাবার হোটেল, চায়ের দোকান, লেপ তোশকের গোডাউন, মিষ্টির দোকানসহ ১৭টি ব্যবসা প্রতিষ্ঠান ভষ্মিভূত হয়ে গেছে। মঠবাড়িয়া ও কাঠালিয়ার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনত সক্ষম হয়।
এদিকে অগ্নিকান্ডের খবর পেয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সাইতুল ইসলাম লিটু মৃধা, সাবেক চেয়ারম্যান সৈয়দ মানজুরুল রব মুর্তাযা আহসান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন বাচ্চু ঘটনা স্থল পরিদর্শর করেন।


বরগুনা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শওকত হাচানুর রহমান রিমন তার ব্যক্তিগত তহবিল থেকে ইউপি চেয়ারম্যান আ. খালেক জমাদ্দারের মাধ্যমে ক্ষতিগ্রস্ত ২৩ ব্যবসায়িকে তাৎক্ষনিক ৫ হাজার টাকা  ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সাইতুল ইসলাম লিটু মৃধার  ব্যক্তিগত তহবিল থেকে ২ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেন।
মঠবাড়ীয়া ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা আবদুল হক জানান, বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে। তবে কি পরিমান ক্ষয়-ক্ষতি হয়েছে তা এখনি বলা যাচ্ছে না। তবে ধারণা করা হচ্ছে প্রায়  ২কোটি টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন