আজকের মঠবাড়িয়া অনলাইন ডেস্ক > আগামী ২২ মার্চ সারাদেশে প্রথম ধাপে অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু করতে আজ শুক্রবার মধ্যরাত (১২টার পর থেকে) মোটরসাইকেল চলাচলেরর ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনচন কমিশন কর্তৃক এ বিষয়ে নির্বাচনী এলাকাসমূহে মোটরসাইকেল চলাচলসহ অন্যান্য যান চলাচল বন্ধে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে। এক্ষেত্রে আজ মধরাত ১২টা থেকে ২২ মার্চ মধ্যরাত পর্যন্ত চার দিনের জন্য সকল নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা বলবত থাকবে।

সেই সাথে ২১ মার্চ মধ্যরাত ১২টা থেকে ২২ ডিসেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত ১ দিনের জন্য নির্বাচনী এলাকায় বেবি ট্যাক্সি, অটোরিকশা, ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক ও টেম্পো চলাচলও বন্ধ থাকবে।
এক্ষেত্রে রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রার্থী বা তার এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষক, সাংবাদিক, নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও বৈধ পরিদর্শক ওইসব যান ব্যবহার করতে পারবেন। এছাড়া জরুরি হিসেবে- অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমের জন্য উক্ত যানবাহন ব্যবহার করা যাবে। আবার জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এই নিষেধাজ্ঞা শিথিলের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পারবেন।

অন্যদিকে লঞ্চ, স্পিড বোটসহ যেকোনো ধরনের ইঞ্জিনচালিত নৌ-যান চলাচলের ওপরও নিষেধাজ্ঞা দিয়েছে ইসি। এ নিষেধাজ্ঞাও থাকবে ২১ মার্চ মধ্যরাত থেকে ২২ মার্চ মধ্যরাত ১২ পর্যন্ত। এক্ষেত্রে জরুরি পণ্য সরবরাহ অথবা ভোটার বা জনগণের চলাচলের জন্য এ নিষেধাজ্ঞা বলবৎ হবে না।
উল্লেখ্য আগামী ২২ মার্চ দেশের ৭২১ ইউপিতে প্রথম ধাপের ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন