মঠবাড়িয়া প্রতিনিধি >>
পিরোজপুরের মঠবাড়িয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৯টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে আটটার দিকে উপজেলার গুলিসাখালী ইউনিয়ন বাস স্ট্যা- বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ২৫ লাখ টাকার মালামাল সম্পূর্ণ ভস্মিভূত হয়েছে। আগুন নেভাতে গিয়ে স্থানীয় জ্বালানী তেল ব্যবসায়ি মল্লিক স্টোর এর মালিক জাহাঙ্গীর আলম মল্লিক (৪৫) অগ্নিদগ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন। তাকে আশংকাজনক অবস্থায় বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়দের সূত্রে জানাগেছে, আজ শনিবার সকাল সাড়ে আটটার দিকে উপজেলার গুলিসাখালী ইউনিয়ন বাস স্ট্যা- বাজারে ব্যবসায়িরা দোকানপাট খুলে বসছিলেন। এসময় হঠাৎ বাজারের পশ্চিম গলির জ¦ালানী তেলের দোকান মল্লিক স্টোরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মূহুর্তে তেলের ড্রামে আগুন লেগে তা পাশর্^বর্তী দোকানপাটে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিস কর্মী ও স্থানীয়রা মিলে দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে একটি জা¦লানী তেলের দোকান, একটি ওয়ার্কশপ, চারটি চায়ের দোকান , একটি মোটর গ্যারেজ, ও দুইটি মুদি দোকান সম্পূর্ণ পুড়ে ছাই হয়। আগুন নেভাতে গিয়ে স্থানীয় ব্যবসায়ি জাহাঙ্গীর আলম মল্লিক অগ্নিদগ্ধ হয়ে গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তির পর আশংকাজনক অবস্থায় তাকে বরিশাল মেডিকেল কলে হাসপাতালে স্থানান্তর করে ।

বাজার কমিটির সভাপতি ও গুলিসাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রিয়াজুল আলম ঝনো বিষয়টি নিশ্চিত করে জানান, ক্ষতিগ্রস্ত নয় ব্যবসায়িই ভাড়াটে দোকানে ব্যবসা করে আসছিলেন। এ অগ্নিকা-ে নি:স্ব হয়ে তারা পথে বসেছেন। ক্ষতিগ্রস্ত ব্যবসায়িদের পুনর্বসনের উদ্যোগ নেওয়া হবে।

মঠবাড়িয়া ফায়ার স্টেশন দায়িত্বরত কর্মকর্তা মো. মজিবুর রহমান জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত ঘটে। পরে জ¦ালানী তেলের দোকান থেকে তা ছড়িয়ে পড়ে।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন