ঢাকা : হঠাৎ করেই কেঁপে উঠলো বিছানা-ঘরবাড়ি। তড়িঘড়ি করে ঘর ছেড়ে বেড়িয়ে এলো ঘুমভাঙা মানুষ। আর সেই আতঙ্কেই রাজধানীর জুরাইনে হার্ট অ্যাটাকে একজনের মৃত্যু হয়েছে।

তার নাম আতিকুর রহমান। বছর পঁচিশের ওই যুবক স্থানীয় একটি স্কুলের শিক্ষক ছিলেন বলে তার পরিবার জানিয়েছে। সোমবার ভোর ৫টা ৫ মিনিটে হয়ে যাওয়া ৬ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

রাজধানীর ইস্কাটনের একটি আবাসিক কম্পাউন্ডের কয়েকশ বাসিন্দাকে দেখা যায় রাস্তায় দাঁড়িয়ে। তাদেরই একজন জানালেন, ১৪তলা ভবনগুলো এমনভাবে নড়ছিলো যে, ছাদের পানির ট্যাংক থেকে ছলকে পানি পড়ছিলো।

অন্য একজন বললেন, এটা ছিলো সশব্দ ভূমিকম্প। সাধারণত ভূমিকম্পে এমন শব্দ শোনা যায় না।

যারা ঘুমিয়ে ছিলেন, তারা জানালেন, কাঁপুনিতে ঘরের কাঠের আসবাবগুলোতে শব্দ হচ্ছিলো।

মৃত্যু হওয়ার তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোজাম্মেল হক।

তিনি জানান, ভূমিকম্পে আহত হয়ে কমপক্ষে ২০ জন ঢাকা মেডিকেলে চিকিৎসা নিতে এসেছেন। এর মধ্যে সাতজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

এদিকে আমাদের বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট জানান, ভূমিকম্পে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাত শিক্ষার্থী আহত হয়েছেন। আহতদের মধ্যে ঢাবির সূর্যসেন হলের দু’জন, জসিম উদ্দীন হলের দু’জন, বঙ্গবন্ধু হলের দু’জন ও জিয়া হলের একজন।

তারা সবাই আতঙ্কগ্রস্ত অবস্থায় ভবন থেকে নিচে নামতে গিয়ে আহত হন। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

আগের সংবাদঃ
*** ঢাবিতে ভূমিকম্পে আহত ৭
*** ভোর ৫টায় কেঁপে উঠলো দেশ

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন