বাংলাদেশের জলসীমায় অনুপ্রবেশের দায়ে বঙ্গোপসাগর থেকে মায়ানমারের ১২টি মাছ ধরার ট্রলারসহ ৯২জন জেলেকে আটক করেছে নৌ-বাহিনী।

এসময় ট্রলারগুলো থেকে বিপুল পরিমাণ মাছ ও জাল জব্দ করা হয়। আটক হওয়া ট্রলার, মাছ ও জালের আনুমানিক মূল্য ১০ কোটি ৮০ লাখ টাকা বলে জানিয়েছে নৌ-বাহিনী।

মঙ্গলবার (০৮ ডিসেম্বর) দুপুর ২টার দিকে নিয়মিত টইল দেওয়ার সময় টেকনাফের সেন্টমার্টিনের অদূরে গভীর সাগর থেকে ট্রলারসহ তাদের আটক করা হয়।

নৌ-বাহিনীর সেন্টমার্টিন ফরওয়ার্ড বেস স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার লেফটেন্যান্ট এস এম সাইফুল আলম কিবরিয়া জানান, নৌ-বাহিনীর সদস্যরা বিএন ধলেশ্বরী জাহাজে করে নিয়মিত টহল দেওয়ার সময় গভীর বঙ্গোপসাগরে বাংলাদেশের জলসীমায় প্রবেশ করে মায়ানমারের কিছু ট্রলারকে মাছ ধরতে দেখতে পায়।

পরে অনুপ্রবেশের দায়ে এসব ট্রলারসহ ৯২জন মাঝি-মাল্লাকে আটক করা হয়। এসময় ট্রলারে থাকা জাল ও সংগ্রহ করা মাছও জব্দ করা হয়েছে।

তিনি আরো জানান, গভীর সাগরে আটক মায়ানমারের এসব জেলেদের ট্রলারসহ টেকনাফ নিয়ে আসা হচ্ছে। এদেরকে টেকনাফ থানা পুলিশের কাছে হস্তান্তর করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নৌবাহিনী কর্তৃক বাংলাদেশের জলসীমায় অনুপ্রবেশ রোধে সাম্প্রতিককালে নৌবাহিনীর এটিই উল্লেখযোগ্য সাফল্য বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন