চিঠির পাঠানোর পাঁচ দিন পরই বাংলাদেশ সরকারের সঙ্গে আলোচনায় বসছেন সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের কর্মকর্তারা। ফেসবুকের দুই কর্মকর্তা শনিবার রাতে ঢাকায় এসেছেন। রোববার তারা সরকারের তিন মন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন। সকাল ৯টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অংশ নেবেন। এছাড়া প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিকীও উপস্থিত থাকবেন।

ফেসবুকের পক্ষে দক্ষিণ এশিয়া বিষয়ক পলিসি ম্যানেজার দিপালী লিবারেন এবং রাজনৈতিক ও আইন উপদেষ্টা বিক্রম লাং বৈঠকে অংশ নেবেন। এছাড়া বিটিআরসি, এনটিএমসিসহ আইন-শৃঙ্খলা সংক্রান্ত বিভিন্ন সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

সাইবার সন্ত্রাস ও হয়রানি রোধে কন্টেন্ট নিয়ন্ত্রণ ও তথ্য আদান প্রদানে সহযোগিতার জন্য একটি চুক্তি করতে আগ্রহ জানিয়ে গত ৩০ নভেম্বর ফেসবুক কর্তৃপক্ষের কাছে চিঠি পাঠায় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়। এর পরে দিনই চিঠির উত্তর পাঠায় কর্তৃপক্ষ। এতে তারা বাংলাদেশ সরকারের সঙ্গে আলোচনার আগ্রহ প্রকাশ করে।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন