মঠবাড়িয়া প্রতিনিধি >

পিরোজপুরের মঠবাড়িয়ার বলেশ্বর নদ তীরের ঘোপখালী গ্রামে নয় ফুট লম্বা একটি অজগর আটক করেছে গ্রামবাসি। আজ বুধবার বিকেলে উপজেলার বেতমোড় রাজপাড়া ইউনিয়নের ঘোপখালী গ্রামের একটি কচুরীপানা ভর্তি খাল থেকে থেকে অজগরটি উদ্ধার করা হয়।

স্থানীয়দের জানা গেছে , ঘোপখালী গ্রামের জেলে রিয়াজ দফাদার ও তার সগযোগী মন্টু গাজী নামে দুই যুবক ঘোপখালী খালে মাছ ধরছিল। এসময় তারা খালের কচুরিপানার ভেতর অজগরটিকে দেখতে পান । পরে স্থানীয় এলাকাবাসি মিলে জালের ফাঁদে অজগরটি আটক করে।
পরে আটককৃত অজগরটি স্থানীয় বেতমোড় ইউনিয়ন পরিষদে নিয়ে যায়। সেখানে অজগরটি ইউনিয়ন পরিষদের তত্তাবধানে সংরক্ষিত রয়েছে।
বেতমার ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন আকন অজরগর আটকের সত্যতা নিশ্চিত করে জানান, অজগরটি সুস্থ রয়েছে। প্রশাসনের নির্দেশে অজগরটি সুন্দরবনে অবমুক্ত করার উদ্যোগ হচ্ছে ।

এ ব্যাপারে মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম ফরিদ উদ্দিন জানান, অজগরটি সুন্দরবনের আবাসস্থলে ফিরিয়ে দেওয়া হবে । এজন্য সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের হেফাজতে অজগরটি রাখা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার অজগরটি বন বিভাগের কাছে হস্তান্তর করা হবে।

এ ব্যাপারে সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক মোহাম্মদ হোসেন বলেন, লোকালয়ে অজগর আটকের বিষয়ে আমাদের অবহিত করেনি। তবে খোঁজ নিয়ে অজগরটি উদ্ধারের উদ্যোগ নেওয়া হবে। অজগরের আবাসস্থল সুন্দরবন তাই অজগরটি সুন্দরবনে অবমুক্ত করার ব্যবস্থা নেওয়া হবে।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন