খালিদ আবু ,পিরোজপুর >
একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে ৭১’ এ মুক্তিযুদ্ধ হয়েছিল। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসাম্প্রদায়িক আদর্শ পোষণ করতেন। ’৭৫ পরবর্তী সময়ে বঙ্গবন্ধুর আদর্শ লালন করে পিরোজপুরে আওয়ামী লীগের রাজনীতি যারা টিকিয়ে রেখেছিলেন, তারা ১/১১ পরবর্তী সময়ে পিরোজপুরের দু’একজন নেতার কারণে অবহেলার পাত্রে পরিণত হন। পরীক্ষিত এসব নেতৃত্বদানকারী অনেককে শুধু অবমূল্যায়নই নয়, দল থেকে একেবারেই বাদ দেয়াও হয়েছিল। এখন সময় এসেছে আওয়ামীলীগ থেকে হাইব্রিড ও দুর্ণিতিবাজদের সরিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সঠিক আওয়ামীলীগ গঠন করার।
জননেত্রী শেখ হাসিনা দলের সেই সব অবহেলিত ও ত্যাগী নেতাদের যথাযথ মূল্যায়নের ঘোষণা দিয়েছেন। তারই ধারাবাহিকতায় নাজিরপুরের অবহেলিত দুই ত্যাগী নেতাকে পিরোজপুর জেলা কমিটির উপদেষ্টা পরিষদের সদস্য করেছেন । শুধু তাই নয় পিরোজপুর-ভান্ডারিয়া থেকেও বেশ কয়েকজন অবহেলিত নেতাকে জেলা কমিটির উপদেষ্টা পরিষদের সদস্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জেলা থেকে যাদের নাম প্রস্তাব করাও হয়নি। কিন্তু জননেত্রী শেখ হাসিনা নিজেই খোঁজ-খবর নিয়ে তাদেরকে উপদেষ্টা পরিষদের সদস্য করেছেন।
বৃহস্পতিবার দুপুরে নাজিরপুর প্রেসকাব মিলনায়তনে অনুষ্ঠিত এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাংলাদেশ বার কাউন্সিলের ফাইন্যান্স কমিটি’র চেয়ারম্যান ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি’র সাবেক সম্পাদক অ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম ।

এ সময় শ. ম. রেজাউল করিম পিরোজপুরবাসীকে উদ্দেশ্য করে আরো বলেন- আমি আপনাদের মাঝে ছিলাম, আছি এবং থাকবো।
নাজিরপুরের অবহেলিত ও ত্যাগী দু’নেতা নাজিরপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক আহবায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মাষ্টার অমূল্য রঞ্জন হালদার ও যুগ্ম আহবায়ক মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ মো. আবুল বাশারকে সদ্য অনুমোদিত পিরোজপুর জেলা কমিটির উপদেষ্টা পরিষদের সদস্য মনোনীত করায় বাংলাদেশ মানবাধিকার কমিশন নাজিরপুর উপজেলা শাখা এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।

মানবাধিকার কমিশনের নাজিরপুর উপজেলা শাখার সভাপতি আতিয়ার রহমান চৌধুরী নান্নুর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সংবর্ধনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাষ্টার মোতাহার হোসেন হাওলাদার।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- সাংবাদিক একে আজাদ, প্রেসকাব সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান লাভলু, মানবাধিকার কমিশনের নাজিরপুর শাখার যুগ্ম সম্পাদক বাবু সঞ্জীব কুমার রায়, রনজিত কুমার বৈরাগী, শেখ রাসেল ক্রীড়া চক্রের উপজেলা শাখার সভাপতি ও দৈনিক ইত্তেফাকের নাজিরপুর সংবাদদাতা সিদ্দিকুর রহমান তুহিন, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ্ব শেখ মনির আহমেদ, শিক্ষক স্বপন কুমার বিশ্বাস, সুখরঞ্জন বেপারী, ছাত্রলীগ নেতা এস. এম. রোকনুজ্জামান, জয়া মিস্ত্রী প্রমুখ।
অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন পিরোজপুর জেলা পরিষদের প্রশাসক অধ্যক্ষ শাহ আলম।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন