মঠবাড়িয়া প্রতিনিধি <>
পিরোজপুরের মঠবাড়িয়ায় ডেঙ্গু জীবানুবাহী এডিস মশা ও পরিচ্ছন্ন জীবন বিষয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষে স্থানীয় উদীচী শিল্পী গোষ্ঠিীর নাট্যদল জনপ্রিয় গম্ভীরা প্রদর্শনীর মাধ্যমে সাংস্কৃতিক প্রচারণা চালাচ্ছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে গত সোমবার মঠবাড়িয়া শহীদ মিনার মুক্তমঞ্চে উপজেলা নির্বাহী কর্মকর্তা জিএম সরফরাজ ডেঙ্গু বিরোধি এ কার্যাক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
শেষে উদীচীর সভাপতি শিবু সাওজাল, সাধারণ সম্পাদক ইসরাত জাহান মমতাজ, উদীচীর নাটক বিভাগের পরিচালক জিএম টুটুল ও সাংগঠনিক সম্পাদ বাদল কৃষ্ণ টুটুল বক্তব্য দেন।
পরে উদীচীর নাটক বিভাগ শহীদ মিনার মুক্ত মঞ্চে ডেঙ্গু বিরোধি জনপ্রিয় গম্ভীরা গীতিনাট্য পরিবেশন করে।
পরে মঠবাড়িয়ার ১১ ইউনিয়নে সাংস্কৃতিক প্রচারণার অংশ হিসেবে উদীচীর শিল্পীরা উপজেলার বড়মাছুয়া স্টিমারঘাটে আগত ঈদ যাত্রীদের সচেতনতায় এডিশ মশার বংশ বিস্তার রোধ ও ডেঙ্গু বিরোধি সচেতনতার গম্ভীরা গান পরিবেশন করে। এছাড়া বড়মাছুয়া বাজার, লঞ্চঘাট ও বলেশ্বর নদীর খেজুরবাড়িয়া মোহনা বাজারে ডেঙ্গু বিরোধি পৃথক গম্ভীরা গান ও নাটিকা প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
মঠবাড়িয়া উদীচীর সভাপতি শিবু সাওজাল জানান, চলতি আগস্ট মাস জুড়ে উপজেলার ১১ ইউনিয়ন বাজার ও গ্রাম্যবাজারে ডেঙ্গু বিরোধি এ গম্ভীরা গীতিনাট্য পরিবেশন করে জনমানুষকে সচেতন করার কর্মষূচি গ্রহণ করা হয়েছে।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন