পিরোজপুর প্রতিনধি <>
বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার আজ বুধবার সকালে পিরোজপুরের ভান্ডারিয়ায় এক শুভেচ্ছা সফরে আসেন। এ সময় রাষ্ট্রদূত সাবেক মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এমপির সাথে তাঁর ভান্ডারিয়াস্থ বাস ভবনে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন।
উপকূলীয় অঞ্চলে জলবায়ূ পরিবর্তনের প্রভাবে বন্যা, লবনাক্ততা ও ঘূর্ণিঝড় জলচ্ছাস এবং ভান্ডারিয়া উপজেলায় জলবায়ূ পরিবর্তনে অভিঘাত মোকাবেলায় গৃহীত বিভিন্ন কর্মসূচীর বিষয়ে রাষ্ট্রদূতকে অবহিত করা হয়। সি ই আই পি ( উপকূলীয় বাধ উন্নয়ন প্রকল্প) প্রকল্প পরিচালক মো. হাবিবুর রহমান ভান্ডারিয়া উপজেলায় বাস্তবায়নাধীন প্রকল্প বিষয়ে ভিডিও কন্টেন্ট এর মাধ্যমে মার্কিন রাষ্ট্রদূতকে ধারনা দেন।
পরে ভান্ডারিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল আলম পরিবেশ সংরক্ষনে ভান্ডারিয়ায় গৃহীত ও চলমান প্রকল্প সম্পর্কে বর্ণনা দেন।
মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে জলবায়ূর পরিবর্তন জনিত নানা দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ সরকারের গৃহিত পদক্ষেপের প্রশংসা করে বলেন, তাঁর দেশ বাংলাদেশকে উন্নত জীবন যাত্রার মান উন্নয়নে সার্বিক সহযোগিতা প্রদান করে আসছে। ভবিষ্যতে এ ধারা অব্যহত থাকবে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার মো. হায়াতুল ইসলাম খান ও ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মো. মিরাজুল ইসলাম প্রমূখ।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন