মো. মাইনুল ইসলাম, ফিনল্যাণ্ড থেকে >>

বিএনপি-জামায়াত জোট দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করতে অপপ্রচার চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি এ ধরনের অপপ্রচার কার্যকরভাবে মোকাবিলার জন্য প্রবাসী বাংলাদেশি, বিশেষ করে আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

 ফিনল্যান্ড সফররত প্রধানমন্ত্রী বুধবার (৫ জুন) রাতে হেলসিংকির একটি হোটেলে তার সম্মানে সর্ব-ইউরোপীয় ও স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে এ আহ্বান জানান। পরে প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘ষড়যন্ত্র করে এবং মিথ্যা অপপ্রচার চালিয়ে বিএনপি-জামায়াত চক্র বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছে। এসব অপ্রচারের মোক্ষম জবাব দিতে হবে প্রবাসীদের, বিশেষ করে আওয়ামী লীগ নেতাকর্মীদের।

সরকারপ্রধান বলেন, বিএনপি-জামায়াতের অঢেল টাকা। তবে তারা অবৈধভাবে যে অর্থ কামিয়েছে, সেখান থেকে বিপুল অংকের অর্থ বিদেশে পাচার করেছে। তারা এখন সেই অর্থ দেশের বিরুদ্ধে অপপ্রচারের জন্য লবিস্ট নিয়োগে ব্যয় করছে।

প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন কর্মকাণ্ড বিদেশে ব্যাপকভাবে প্রচারের জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের নির্দেশ দিয়ে বলেন, যারা দেশের ভাবমূর্তি সমুন্নত করার কাজে সফল হবে, তাদের মূল্যায়ন করা হবে দলে।

বক্তৃতায় প্রধানমন্ত্রী দেশবাসী ও প্রবাসী বাংলাদেশিদের ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, লাখো মানুষ নিরাপদে তাদের গ্রামের বাড়ি গিয়ে স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন করেছেন, এটা আমাদের জন্য খুশির বিষয়। ঈদে ঘরমুখো মানুষের জন্য রেল, সড়ক ও আকাশপথে সরকারের সুষ্ঠু ব্যবস্থাপনার ফলে এবার জনগণ প্রায় কোনো ধরনের যানজট ছাড়াই নির্বিঘ্নে বাড়ি যেতে পেরেছে।

সরকার দেশের উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়তে যে স্বপ্ন দেখেছিলেন, তা বাস্তবায়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জনগণ এরইমধ্যে তার সুফল পেতে শুরু করেছে।

তিনি এসময় বিএনপি-জামায়াত সরকারের সমালোচনা করে তাদের সময় দেশজুড়ে সন্ত্রাস-জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে ওঠার বিষয়গুলো তুলে ধরেন। বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালে বাংলাদেশ দুর্নীতিতে টানা পাঁচবার চ্যাম্পিয়ন হওয়ার কথাও স্মরণ করিয়ে দেন প্রধানমন্ত্রী।

সভায় সর্ব-ইউরোপীয় আওয়ামী লীগের সভাপতি ড. নজরুল ইসলাম, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি মো. আলী রমজান প্রমুখ বক্তব্য রাখেন।

সংবর্ধনা অনুষ্ঠান সঞ্চালনা করেন, ফিনল্যাণ্ড আওয়ামীগ সাধারণ সম্পাদক ও পিরোজপুরের মঠবাড়িয়ার সন্তান মো. মাইনুল ইসলাম।

প্রবাসীদের একটি দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী জানান, ফিনল্যান্ড ও নরওয়েতে বসবাসরত বাংলাদেশিদের জন্য হেলসিংকিতে একটি কনস্যুলেট অফিস খোলার প্রস্তাব সরকার বিবেচনা করবে।

সূত্র > বাংলানিউজটুয়েন্টিফোর

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন