সংবাদ বিজ্ঞপ্তি >>

ইরাকে বাংলাদেশ দূতাবাসে বিনম্রশ্রদ্ধা ও ভালোবাসায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবসপালিত হয়েছে । যথাযথ মর্যাদায় দিবসটিপালনের জন্য দূতাবাসে ব্যাপক কর্মসূচী গ্রহণ করা হয়। গৃহীতকর্মসূচীর মধ্যে উল্লেখযোগ্য ছিল ইরাকস্থ বাংলাদেশী শিশু ও স্থানীয় ইরাকী শিশুদের মধ্যে চিত্রাঙ্কনপ্ রতিযোগীতা, জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন, সাংস্কৃতিক অনুষ্ঠান, কেককাটা, আলোচনা সভা, শিশুদের মধ্যে পুরস্কার বিতরণ ও বিশেষ দোয়া অনুষ্ঠান ।

রাষ্ট্রদূত আবু মাকসুদ মো.ফরহাদের সভাপতিত্বে ও দূতালয় প্রধান মোঃ অহিদুজ্জামান লিটনের সঞ্চালনায় দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতি মন্ত্রীর বাণী পাঠ করেন যথাক্রমে রাষ্ট্রদূত আবু মাসুদ ফরহাদ, কাউন্সিলর (শ্রম) রেজাউল কবির, দূতালয় প্রধান অহিদুজ্জামান লিটন ও আবু সালেহ মো.ইমরান, দ্বিতীয় সচিব (শ্রম) । অনুষ্ঠানে দিবসটির তাৎপর্য তুলে ধরে বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে বক্তব্য রাখেন ,মো.ইয়াসিন । বিশেষ আলোচক হিসেবে রাষ্ট্রদূত পত্নি মিসেস মেহবুবা খান ফরহাদ আলোচনায় অংশ নেন ।

সমাপনি বক্তব্যে রাষ্ট্রদূত বিদেশী ও বাংলাদেশের নতুন প্রজন্মের মধ্যে ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা অর্জনে জাতিরজনক বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব ও এ কালজয়ী মহানায়কের সংগ্রামী জীবন-আখ্যান,  আদর্শ ও দর্শনের প্রচারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনে উপস্থিত সকলের প্রতি আহবান জানান ।  বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ায় ও বিদেশে বাংলাদেশের ভাবমুর্তি উজ্জ্বল করায় প্রবাসি বাংলাদেশীদের অনুরোধ করেন।

 

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন