SONY DSC

মঠবাড়িয়া প্রতিনিধি

পিরোজপুরের মঠবাড়িয়া পৌরসভার বিরুদ্ধে যানবাহন চলাচলে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ উঠেছে। স্থানীয় ইট, বালু, পাথর ব্যবসায়ী, গাড়ি মালিক ও শ্রমিকরা এ টোল আদায়ের জুলুমের অভিযোগ তুলে আজ শুক্রবার অতিরিক্ত টোল আদায়ের প্রতিবাদে মানববন্ধন করেছেন। পরিবহন মালিক ও শ্রমিকরা পৌরসভার সম্মুখ সড়ক অবরোধ করে ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী পালন করে। এতে শতাধিক ব্যবসায়ী, শ্রমিক, গাড়ির মালিক ও চালকরা অংশ নেন।

শেষে ইট, বালু, পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি জাকির হোসেন খান এর সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য দেন, ব্যবসায়ি সাদিকুর রহমান, কালাম চৌকিদার, শাহাদাৎ হোসেন, বাবুল খান প্রমুখ।

সমাবেশে বক্তারা অভিযোগ করেন, মঠবাড়িয়া পৌরসভার বাইরে অবস্থিত ইট, বালু, পাথরের আড়ৎ থেকে বোঝাইকৃত প্রতিটি গাড়ি পৌর শহওে প্রবেশে প্রতিবার অবৈধভাবে অতিরিক্ত টোল আদায়ের প্রতিবাদ করা হয়। এ জুলুমের প্রতিবাদ করলে টোল আদায়কারিরা হুমকী ধামকি দেন। সমাবেশে এ বেআইনি ও অবৈধ টোল আদায় বন্ধ না হলে কঠোর আন্দোলন ও আইনগত ব্যবস্থা নেয়ার ঘোষণা দেন।

এ বিষয় স্থানীয় বালু মহল ইজারাদার আব্দুল কুদ্দুস মৃধা বলেন, যে কোন মাল বোঝাই গাড়ি পৌরসভায় দিনে যতবার প্রবেশ করবে ততবার টোল দিতে হয়। এটা একধরনের জুলুম ।

এ ব্যাপারে মঠবাড়িয়া পৌরসভার ইজারাদার মজিবুর রহমান শিকদার বলেন, পৌর শহরের বাহিরের আড়তে রাখা ইট-বালু বোঝাই গাড়ি থেকে বারবার টোল আদায় বে-আইনি।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন