SONY DSC

মঠবাড়িয়া প্রতিনিধি >>

পিরোজপুরের মঠবাড়িয়ার গুলিসাখালী ইউনিয়নের দক্ষিণ কবুতরখালী গ্রামের তিন কিলোমিটার রাস্তা নির্মাণ কাজ শুরুর পর ফেলে রাখার প্রতিবাদে মানববন্ধন করেছে ভূক্তভোগি গ্রামবাসি। আজ মঙ্গলবার সকালে দক্ষিণ কবুতরখালী গ্রামের বেহাল সড়কের ওপর গ্রামবাসি ঘন্টাব্যাপী মানববন্ধন করে বেহাল সড়ক দ্রুত পাকা করণের দাবি জানান।

শেষে স্থানীয় ইউপি সদস্য মো. আলাউদ্দিন এর সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন, গ্রামবাসি মাওলানা মো. আবু তাহের, মো. ইউনুস আলী, মো. মধূ তালুকদার ও মো. আলতাফ হোসেন পেয়াদা প্রমূখ।

সমাবেশে বক্তরা অভিযোগ করেন, এলজিইডির আওতাধিন মঠবাড়িয়া উপজেলার গুলিসাখালী ভায়া বান্ধবপাড়া এর দক্ষিণ কবুতরখালী গ্রামের তিন কিলোমিটার সড়ক ( ইট সোলিং) ও সড়ক সংশ্লিষ্ট দুইটি কালভার্ট নিমাণ প্রকল্প অনুমোদিত হয়। দরপত্র আহ্বানের পর মেসার্স এহসান এন্টার প্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান নির্মাণ কাজের দায়িত্ব পাওয়ার পর ২০১৭ সালের ২৯ জুন স্থানীয় সংসদ সদস্যের নামে ওই সড়কের নির্মাণ কাজের উদ্বোধনী ফলক স্থাপন করে। পরে সংশ্লিষ্ট ঠিকাদার তিন কিলোমিটার সড়কের মাত্র এক কিলোমিটার অংশ দায়সারা ভাবে কাজ করে বাকি দুই কিলোমিটার সড়ক ও দুইটি কালভার্ট নির্মাণ কাজ ফেলে রাখে। এতে সংশ্ষ্টি গ্রামবাসির চলাচলে চলাচলে দুর্ভোগের সৃষ্টি হয়। গ্রামবাসি আরও অভিযোগ করেন, সোমবার(৮ অক্টোবর) তরিঘরি করে বেহাল ওই সড়কে পুরানো তারিখে(২০১৭ সালের ২৯জুন ) স্থানীয় সংসদ সদস্যের নামে সড়ক উদ্বোধনের একটি ফলক উন্মোচন করা হয়।

এ বিষয়ে কাজের বর্তমান দায়িত্বরত ঠিকাদার মো. বশীর হোসেন বলেন, বর্তমানে ইটের সংকট চলছে। আগামী ইটের মৌসুম ছাড়া রাস্তার বাকী কাজ সম্পন্ন করা সম্ভব হচ্ছে না।

এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্য ডা. রুস্তুম আলী ফরাজি সাংবাদিকদের কাছে সড়কের নির্মাণ কাজ ঠিকাদারের ফেলে রাখার কথা স্বীকার করে বলেন, ওই সড়কের নির্মাণ কাজের আমি কোন উদ্বোধন করিনি। ঠিকাদারি প্রতিষ্ঠান নিজেদের ইচ্ছেমত উদ্বোধনী ফলক উন্মোচন করেছে। তিনি আরও বলেন, সড়ক নির্মাণের কাজ এলজিইডি ও ঠিকাদারের গাফিলতির কারনে স্থবির হয়ে আছে।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন