পিরোজপুর প্রতিনিধি >>
দক্ষিণাঞ্চলকে উন্নয়ন করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই আগামী ৫ বছরে এই দক্ষিণাঞ্চলের প্রতিটি জেলাকে ১০০ ভাগ বিদ্যুতায়ন করা হবে। প্রধানমন্ত্রী চান প্রতিটি এলাকায় শান্তিপূর্ণ সহাস্থান করে আগামী দিনের সুখি-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে। তাই প্রধানমন্ত্রীর এই স্বপ্নকে সফল করতে আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে আওয়ামীলীগকে আবার ক্ষমতায় আনতে হবে।
বিদ্যুৎ জালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি মঙ্গলবার দুপুরে পিরোজপুরের ভান্ডারিয়ায় উপজেলার ধাওয়া আর্দশ মাধ্যমিক বিদ্যালয় মাঠে এক সমাবেশে একথা বলেন । এসময় মন্ত্রী ভান্ডারিয়া উপজেলার ধাওয়া ইউনিয়নে পল্লী বিদ্যুতের ভান্ডারিয়া-২ ৩৩/১১ কেভিবিদ্যুৎ উপকেন্দ্র নির্মণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় মন্ত্রী আরো বলেন, বাংলাদেশের একমাত্র বরিশাল বিভাগে উৎপাদনের মাত্র ২ শতাংশ বিদ্যুৎ ব্যাবহার হয়। তাই আগামী ৫ বছরে এই দক্ষিণাঞ্চলে প্রতিটি জেলাকে শতভাগ বিদ্যুতায়নে আওতায় এনে কলকারখানা নির্মানসহ উন্নয়নের পরিকল্পনা নিয়েছে এ সরকার। অনুষ্ঠানে ধাওয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান টুলুর সভাপতিত্বে সন্মানীত অতিথি পানি সম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেন, ভান্ডারিয়া কোন দলাদলী নেই। তাই এখানে প্রতিনিয়ত মন্ত্রীরা আসেন এবং অনেক ধরনের উন্নয়ন কাজের উদ্বোধন করেন । দক্ষিণাঞ্চলের উন্নয়ন করার জন্য আগামী দিনেও দলমত নির্বিশেষে আওয়ামীলীগকে ভোট দিয়ে শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। এসময় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন পিরোজপুর জেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফায়জুর রশিদ খসরু, জাতীয় পাটিরর আহবায়ক মনিরুল হক মনি, পল্লী বিদ্যুৎ বোর্ডের সদস্য মো: মোস্তাফা কামাল প্রমুখ।
প্রায় কোটি টাকা ব্যয় পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতির আওতায় নির্মানধীন ভান্ডারিয়া -২ , ৩৩/১১ কেভি উপ-কেন্দ্র নির্মানে উপজেলার নদমুলা ,ধাওয়া, ইকড়ি ও তেলিখালী ইউনিয়নের ১৫ হাজার বিভিন্ন শ্রেনীর মানুষ বিদ্যুতের সুবিধা ভোগ করবে।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন