পিরোজপুর প্রতিনিধি 🔹
প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইন সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশকারী, উন্নয়ন, গণতন্ত্র ও স্বাধীনতার পক্ষে কথা বলা সাংবাদিকদের কোন ভয়ের কারণ হবে না। এই আইনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সূচিত ডিজিটাল বাংলাদেশ ব্যবস্থার সদ্ব্যবহার নিশ্চিত হবে। সাংবাদিকরা যেমন এই আইনের প্রতি সচেতন থেকে দায়িত্ব পালনে সক্ষম হবেন তেমনি এই আইনের দ্বারা দেশের স্বাধীনতা, উন্নয়ন, গণতন্ত্র ও অর্থনৈতিক অগ্রযাত্রা সুরক্ষা পাবে।
বৃহস্পতিবার সন্ধ্যায় পিরোজপুর গোপাল কৃষ্ণ টাউন ক্লাব স্বাধীনতা মঞ্চে পিরোজপুর প্রেসক্লাবের সুবর্ণ জয়ন্তী উৎসব সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।এসময় তিনি আরও বলেন, বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে অর্থনীতির বিকাশ ঘটছে তার সাথে সাথে মিডিয়া জগতেরও সম্প্রসারণ ঘটেছে। এ বিকাশ সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য। এই ডিজিটাল ব্যবস্থার বিকাশের সাথে অপরাধও বেড়ে যাচ্ছে। ডিজিটাল আইন করা হয়েছে এই জাতীয় অপরাধ রোধ করার জন্য। এই আইন গণমাধ্যম সত্য প্রকাশকারী বস্তুনিষ্ঠ সাংবাদিকদের ভীতির কারণ হবে না।
তিনি বলেন, যারা ধর্মীয় উম্মাদনা ও সাম্প্রদায়িকতা সৃষ্টি করে দেশের অগ্রগতির ব্যহত করতে চায় তাদের বিরুদ্ধে খবর প্রকাশ করে পিরোজপুরের সাংবাদিকরা দায়িত্ব পালন করবেন বলে ইকবাল সোবহান চৌধুরী আশাবাদ ব্যক্ত করে বলেন, যারা ডিজিটাল পদ্ধতি ব্যবহার করে স্বাধীনতা বিরোধী তৎপরতা, ধর্মীয় উম্মাদনা সৃষ্টি করছে, গুজব সৃষ্টি করছে, দেশে স্থিতিশীলতা বিনষ্ট করছে তাদের ডিজিটাল নিয়ন্ত্রণ আইনে শাস্তি দেয়ার জন্য এই আইন প্রণয়ন করা হয়েছে।বিশেষ অতিথির বক্তব্যে রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন বলেন, টুঙ্গিপাড়া পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে রেলপথ সংযোগ করেছেন তার সম্প্রসারণ ঘটিয়ে আগামীতে পিরোজপুর জেলা শহরকেও রেল নেটওয়ার্কের আওতায় আনা হবে। পিরোজপুর প্রেসক্লাবের সদস্যসহ এ এলাকার সংবাদকর্মীরা বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে এ অঞ্চলের মানুষের কথা গণ মাধ্যমে তুলে ধরছেন তা প্রশংসনীয় বলে উল্যেখ করেন সচিব।
প্রেসক্লাবের সভাপতি শফিউল হক মিঠুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, পিরোজপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. মোস্তাফিজুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির, চিত্র নায়ক জায়েদ খান, প্রেসক্লাবের সাবেক সভাপতি মাহমুদ হোসেন, মুনিরুজ্জামান নাসিম আলী, এম এ রব্বানী ফিরোজ, এ কে আজাদ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফসিউল ইসলাম বাচ্চু, ও সাবেক সম্পাদক রেজাউল ইসলাম শামীম।
এর আগে বিকেলে সমাপনী অনুষ্ঠান উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। রাতে বাংলাদেশ চলচিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক চিত্র নায়ক জায়েদ খানের তত্তাবধানে ঢাকা থেকে আগত চলচ্চিত্র শিল্পীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বছরব্যাপি পিরোজপুর প্রেসক্লাবের সুবর্ণ জয়ন্তী উৎসব সম্পন্ন হয়।