পিরোজপুর প্রতিনিধি 🔹

পিরোজপুর জেলার ৭টি উপজেলার ৫২টি ইউনিয়ন ও ৪টি পৌরসভায় চলতি ক্যাম্পেইনে ১ লাখ ২০ হাজার ৩৮৩ জন শিশুকে ভিটামিন এ খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। আগামী ১৪ জুলাই শনিবার জেলার ৭ উপজেলার ১ হাজার ৩৭৬টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৬ মাস থেকে ১২ মাস বয়সী শিশুদের ১ম রাউন্ডের ভিটামিন খাওয়ানো হবে।

আজ বৃহস্পতিবার সকাল ১১টায় জেলা সিভিল সার্জন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান, সিভিল সার্জন ডা. মো. ফারুক আলম। সিভিল সার্জন জানান, চলতি ৪৭তম ক্যাম্পেইনে ৬ থেকে ১১ মাস বয়সী ১লাখ ৩৫ হাজার শিশুকে ১টি করে নীল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৬ হাজার ৮৮৩ জন শিশুকে একটি করে লাল ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এ ক্যাম্পেন সফল করতে ইতিমধ্যেই স্বাস্থ্য ও পরিবার কল্যানকর্মী সহ ২ হাজার ৭৫২জন ভলান্টিয়ারকে প্রশিক্ষন দেয়া হয়েছে। এসময় সিভিল সার্জন ডা. মো. ফারুক আলম সাংবাদিক সহ সকল স্থরের মানুষের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, গত ৮৬তম ক্যাম্পেইনে পিরোজপুর জেলার লক্ষ্যমাত্রা শতভাগ পূর্ণ করতে সফল হয়েছেন তারা।

সংবাদ সম্মেলনে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের বিভিন্ন উপকারিতা ও কারন সমুহের বিস্তারিত দিক ভিডিও প্রোজেকশনের মাধ্যমে তুলে ধরেন মেডিকেল অফিসার ডা. নন্দা সেন গুপ্তা।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন