পিরোজপুর প্রতিনিধি <>

পিরোজপুরে ব্যাপক আকারে ছড়িয়ে পড়েছে ডায়রিয়া। বিগত দুই সপ্তাহ ধরে মারাত্মকভাবে ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি পেয়েছে। ফলে প্রতিদিনই পিরোজপুর সদর হাসপাতালে নতুন নতুন রোগী ভর্তি হচ্ছে। হাসপাতালে দেখা দিয়েছে খাবার স্যালাইন ও ওষুধের সংকট । স্বজনদের চড়া দামে বাইরের থেকে ওষুধ কিনে হাসপাতালে চিকিৎসা নিতে হচ্ছে।
ডায়রিয়ায় আক্রান্তদের তালিকায় নারী-পুরুষ ছাড়াও রয়েছে শিশুরা। হাসপাতালে প্রায় প্রতিদিনই ১৪ টি বেডের বিপরীতে প্রায় তিন গুণ রোগী থাকায়, একটি বেডে ২-৩ জন করে রোগীকে রাখা হয়েছে। কেউ কেউ আবার বেড না পেয়ে হাসপাতালের মেঝেতে অবস্থান নিয়েছে।
শনিবার পর্যন্ত সদর হাসপাতালে সরকারি হিসেবে ১২৮ ডায়রিয়ায় আক্রান্ত রোগী ভর্তি হয়েছে। তবে বেসরকারি হিসেবে এ সংখ্যা ৫ শতাধিক বলে ভুক্তভোগিরা জানান।

গত ৭ দিনে ৯০৫ জন ডায়রিয়া আক্রান্ত রোগী পিরোজপুর সদর হাসপাতালে ভর্তি হয়েছে। প্রতিদিন এ সংখ্যা বেড়েই চলছে। রোগীরা হাসপাতালে চিকিৎসা নিতে এসে স্থান সংকুলান না হওয়ায় বিভিন্ন বেসরকারি ক্লিনিকে চিকিৎসা নিচ্ছে।
হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. ননী গোপাল রায় জানান, অতিরিক্ত তাপমাত্রা ও বিশুদ্ধ পানির কারণে ডায়রিয়ায় আক্রান্তর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তিনি আরো জানান, হটাৎ করে ডায়রিয়া প্রকট আকার ধারন করায় সরবারহকৃত স্যালইন সংকট দেখা দিলেও পর্যাপ্ত পরিমান স্যালাইন উর্ধ্বতন কর্তপক্ষের কাছে চাওয়া হয়েছে।

মন্তব্য নেই

মন্তব্য করুন