মঠবাড়িয়া প্রতিনিধি >>
পিরোজপুরের মঠবাড়িয়া পৌর শহরের থানাপাড়া সড়কের হাজারো খানাখন্দে চলাচলে চরম দুর্ভোগ পোহাচ্ছেন পৌরবাসি।  এছাড়া শহরের ডাকবাংলা সড়ক, সাব রেজিষ্ট্রি অফিস সড়ক ও দক্ষিণ বন্দর সড়ক খানাখন্দে একাকার। সামান্য বৃষ্টি হলেই হাঁটুপানি জমে থাকে সড়কগুলো গর্তে। বেহাল সড়কে জলকাদায় ভোগান্তিতে পড়তে হয় সাধারণ মানুষদের। প্রতিদিন স্কুল পড়ুয়া কোমলমতি শিশুসহ পৌরবাসি ভোগান্তি পোহালেও সংশ্লিষ্টদের কারও মাথা ব্যাথা নেই। সংস্কারের এগিয়ে আসছে না কেউ।

সরেজমিনে দেখা গেছে, থানাপাড়া রোডে ড্রেন না থাকায় সামান্য বৃষ্টিতে পানি জমে কয়েকটি স্কুল, কলেজ, মাদরাসা, মসজিদের মুসল্লিসহ সকলের রাস্তার কাদাপানিতে কাপড় ময়লায় একাকার হচ্ছে। কিছু জায়গায় পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থা থাকলেও নেই তার যথাযথ ব্যবহার। ফলে বৃষ্টির পানি জমে নানান সমস্যার সৃষ্টি হচ্ছে।

স্থানীয়রা জানায়, পানি নিষ্কাশনের জন্য ড্রেনের ব্যবস্থা না থাকায় একটু বৃষ্টি হলেই রাস্তায় পানি জমে যায়। ভবন ও দোকানের সব ময়লা রাস্তায় ফেলা ও কাচাঁ বাজার,মাছবাজার সংলগ্ন ব্রিজের পাশে খালের পাড়ে সব ময়লা ও বর্জ্য পরিবেশ দূষণ হচ্ছে আর বিভিন্ন রোগ ছড়াচ্ছে। আর এ দুর্গন্ধ কারনে সব সময় নাক চেপে হাঁটতে হয়।

ডাকবাংলা এলাকার ইয়াকুব গাজী বলেন, কয়েকদিন আগে ডাকবাংলা- সবুজনগর সড়কে স্থানীয় অটো ড্রাইভাররা মিলে সংস্কার করা হলেও তা বেশি দিন টিকেনি, সড়কের বিভিন্ন স্থানে খানাখন্দের সৃষ্টি হয়েছে, তারা এই সমস্যা সমাধানে উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্থক্ষেপ কামনা করেছেন।

পৌরসভা নির্বাহী প্রকৌশলী আবদুস সালেক বলছেন, রাস্তার খানাখন্দের বিষয়টি সমাধানের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষদের অবহিত করা হবে। তবে সংস্কারের জন্য কোন অর্থ বরাদ্দ পাওয়া যায়নি। নিজস্ব অর্থায়নে সড়কগুলো মেরামতের উদ্যোগ নেওয়া হবে।

ছবি > শাহাদাৎ হোসেন

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন