পিরোজপুর প্রতিনিধি >>
পিরোজপুর অঞ্চলে নামামূখি উন্নয়নের দাবীতে সংবাদ সম্মেলন করেছে জেলা উন্নয়ন সংগ্রাম পরিষদ। আজ বুধবার সকালে শহরের গোপাল কৃষ্ণ টাউন ক্লাব মিলনায়তনে পিরোজপুর জেলা উন্নয়ন সংগ্রাম পরিষদের আয়োজনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
এ সময় সংবাদ সম্মেলনে পিরোজপুরের বিভিন্ন উন্নয়নের দাবী তুলে ধরে লিখিত বক্তব্য পাঠ করেন পিরোজপুর জেলা উন্নয়ন সংগ্রাম পরিষদের সদস্য সচিব এ্যাডভোকেট এম এ মান্নান।
লিখিত বক্তব্যে সদস্য সচিব বলেন, আকাশে মেঘ হলেই পিরোজপুরে বিদ্যুৎ চলে যায়। কারন দীর্ঘদিনের দাবী থাকলেও এবং একটি পুরাতন জেলা হলেও পিরোজপুর জেলা শহরে বিদ্যুতের একটি গ্রীড সাব-স্টেশন নাই। তাই জেলা সদরে একটি বিদ্যুতের গ্রীড সাব-স্টেশন নির্মান। এছাড়া ঢাকা থেকে ভাংগা-গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া হয়ে মোংলা পর্যন্ত নির্মানাধীন রেল লাইনটি পিরোজপুরের ওপর থেকে নেয়ার দাবী জানানো হয়। এতে করে পিরোজপুর সহ দক্ষিনাঞ্চলের মানুষ নিরাপদে ঢাকায় যেতে পারবে। পিরোজপুরের উন্নয়নের জন্য ১০ দফা দাবীর মধ্যে জেলার যে কোন স্থানে একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করে এলাকার কর্মসংস্থানের ব্যবস্থা। প্রস্তাবিত বরিশাল-খুলনা গ্যাস লাইনে পিরোজপুরকে সংযুক্ত করা, শহরের নীমা থেকে ডিসি পার্ক পর্যন্ত বলেশ্বর নদীর তীরে শহর রক্ষা বাধ তৈরি করে শহরকে প্লাবন থেকে রক্ষাকরা, জেলায় একটি বিশেষায়িত বিশ্ববিদ্যালয় স্থাপন করা এবং পিরোজপুর জেলাকে এ গ্রেড জেলায় উন্নিত করন, পিরোজপুর-মঠবাড়িয়া-পাথরঘাটা সড়কের আধুনিকায়ন করা। এ ছাড়া জেলায় বিসিক শিল্প নগরী গড়ে তোলা এবং জেলার সকল উপজেলার সাথে জেলা সদরের উন্নত যাতায়াত ব্যবস্থা করারও দাবী জানানো হয়।
এ সময় উপস্থিত ছিলেন পিরোজপুর জেলা উন্নয়ন সংগ্রাম পরিষদের যুগ্ম আহবায়ক গৌতম চৌধুরী, শেখ আতাউর রহমান আলম, জিয়াউল আহসান গাজী, যুগ্ম সদস্য সচিব গোলাম মাওলা নকীব, সাদউল্লাহ লিটন সহ নেতৃবৃন্দ।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন