মঠবাড়িয়া প্রতিনিধি >>

পিরোজপুরের মঠবাড়িয়ায় বিভিন্ন সংগঠনের উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচির মাধ্যমে মহান মে দিবস পালিত হয়েছে। মুষ্টিবদ্ধ হাজারো হাতের গগনভেদি হুংকার আট-ঘন্টায় কাজ শেষ হবে, মালিক হও হুঁশিয়ার’ এ বক্তব্য সামনে রেখে আজ মঙ্গলবার সকালে মঠবাড়িয়া হ্যান্ডলিং শ্রমিক ও ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের উদ্যোগে শহরের দক্ষিন বন্দর হতে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ।
পরে দক্ষিণ বন্দরে উপজেলা ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের সভাপতি ও যুবলীগ সভাপতি শাকিল আহম্মেদ নওরোজ এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন, জেলা আওয়ালীগের সহ সভাপতি ডা. এম নজরুল ইসলাম, উপজেলা আওয়ালীগ সাবেক সভাপতি ফারুকুজ্জামান, উপজেলা শ্রমিক লীগ আহবায়ক ফরিদ আহাম্মেদ, ইউপি চেয়ারম্যান রিয়াজুল আলম ঝনো, মঠবাড়িয়া হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মো.জাকির হোসেন খানসহ শ্রমিক নেতারা। এ সময় বক্তারা বলেন, মালিক ও শ্রমিকের মধ্যে সম্পর্ক স্থাপনের মাধ্যমেই দেশকে উন্নয়নের পথে এগিয়ে নেওয়া সম্ভব। বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসেবে গড়ে তুলতে সবাইকে একযোগে কাজ করতে হবে।
অপরদিকে, উপজেলা আ.লীগ কর্যালয় থেকে শ্রমিক লীগ এর উদ্যোগে একটি শোভাযাত্রা শহরের শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আ.লীগ কর্যালয় গিয়ে শেষ হয়। পরে, উপজেলা শ্রমিক লীগ আহবায়ক ফরিদ আহম্মেদের সভাপতিত্তে আলোচনা সভা অনষ্ঠিত হয়। এছারা উপজেলা ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের এক অংশ বিকেলে কেন্দ্রিয় শহীদ মিনার মুক্তমঞ্চে মে দিবসে আলোচনা সভার আয়োজন করে।

ছবি:  মো. শাহাদাৎ হোসেন ।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন