কাউখালী প্রতিনিধি >>

পিরোজপুরের কাউখালীতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে তিনদিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা অনুষ্ঠিত হচ্ছে। বন ও পরিবেশ মন্ত্রী আনোয়র হোসেন মঞ্জু আজ শনিবার দুপুরে কাউখালী উপজেলা পরিষদ চত্বরে গাছের চারা রোপন করে তিনদিনের এ বৃক্ষ মেলার উদ্বোধন করেন।
পরে কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা(চলতি দায়িত্ব) মাধবী রায়ের সভাপতিত্বে মেলা প্রাঙ্গনে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন, কাউখালী উপজেলা চেয়ারম্যান এসএম আহসান কবির, নারী ভাইস চেয়ারম্যান চৌধুরী ফাতিমা ইয়াসমীন পপি, ইউপি চেয়ারম্যান আবু সাইদ মনু ও উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আলী আজিম শরীফ ও উপজেলা কৃষ্টি সম্প্রসারণ কর্মকর্তা অপূর্ব লাল সরকার প্রমূখ।

প্রধান অতিথি বন ও পরিবেশ মন্ত্রী আনোয়র হোসেন মঞ্জু বলেন, আমাদের সকলকে জীবন ও পরিবেশ বাঁচানোর স্বার্থে বেশী করে পরিকল্পিত বৃক্ষ রোপন করা জরুরী। তিনি আরও বলেন, আমাদের পুষ্টি চাহিদা পূরণে বেশী করে দেশী ফলের গাছ রোপন করতে হবে।

তিনদিন ব্যাপী এ ফলদ বৃক্ষ মেলায় উপজেলার সফল নার্সারী কৃষকরা ১৪টি স্টল ও বন বিভাগের একটি স্টলসহ মোট ১৫টি স্টলে নানা জাতের ফলদ গাছের চারা ও কৃষি তথ্য বিষয়ক প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন