Nile crocodile swallowing fish

 

ভান্ডারিয়া প্রতিনিধি >>

পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলা সদরে পোনা নদীতে গত এক সপ্তাহ ধরে কুমির আতংক বিরাজ করছে। এতে মৎসজীবিসহ নদী তীরে বসবাসকারী হাজারো মানুষের দূর্ভোগ চরমে উঠেছে।
কুমির আতঙ্গে অধিকাংশ জেলেরা নদীতে মাছ শিকারে যাচ্ছে না। এমনকি ভয়ে স্থানীয় খালগুলোতে মাছ ধরা, গোসল করাসহ গবাদী পশু পর্যন্ত নামানো হচ্ছে না। গত শুক্রবার দুপুরে ভান্ডারিয়া বন্দরের ব্রীজ সংলগ্ন পোনানদীসহ কয়েকটি স্থানে একটি কুমির ভেসে উঠার সংবাদে আসছে সামজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন মহল থেকে। একাধিকবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একাধিক বার ছবিও প্রকাশ করা হয়।

স্থানীয়রা কুমিরের ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে ছড়িয়ে দেয়। তবে খবর পেয়ে গণমাধ্যম কর্মীরা ঘটনাস্থলে গিয়ে অনুসন্ধান করে কুমির দেখেছে এমন কোন লোকদের খুঁজে পাওয়া পায়নি। শহরের গরুর হাট সংলগ্ন পোনানদীতে কুমির দেখার জন্য লোকজন ছোটাছুটি করতে দেখা গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহীন আক্তার সুমী জানান পোনানদীতে কুমির এসেছে এ ধরনের নির্ভরযোগ্য কোন সংবাদ আমরা পাইনি। তবে কিছু অসাধূ লোক ভীতি ছড়ানোর জন্য ফেইজবুকে এ গুজব ছড়াতে পারে।

উপজেলা বন কর্মকর্তা মো. সাজ্জাদ হোসেন জানান, পোনা নদীতে কুমির ভেসে উঠেছে সংবাদ পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে কিছুই দেখতে পাইনি । এর সত্যতা নিশ্চিত হলে ওটাকে ধরে সুন্দরবন এলাকায় অবমুক্ত করার ব্যবস্থা করা হবে। তবে জেলেদের সতর্ক হয়ে মৎস্য শিকারের পরামর্শ দেয়া হয়েছে।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন