বামনা(বরগুনা) প্রতিনিধি >>
বরগুনার বামনা উপজেলার লক্ষ্মীপূরা গ্রামে খান ব্রিক্স নামে একটি ঝিকজ্যাক ইটের বাটার অন্তরালে অবৈধ পাজায় পোড়ানো হচ্ছে ইট। এই পাজায় প্রতিদিন প্রায় ১০০ মন জ্বালানী কাঠ পোড়ানো হচ্ছে বলে জানাগেছে। এতে পরিবেশ পড়ছে তীব্র হুমকীর মুখে।
অবৈধ পাজার ছবি ফেসবুক সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড হলে বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন বাচ্চু আজ সোমবার সকালে অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালত বসিয়ে ওই ইটের বাটার মালিককে ৩৫ হাজার টাকা জরিমানা করেন। এছারা ওই অবৈধ পাজায় পোড়ানো জন্য সকল কাঠ জব্দ করেন।
এব্যাপারে বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জাকির হোসেন বাচ্চু বলেন, ফেসবুক সহ বিভিন্ন যোগাযোগ মাধ্যমে ওই বাটার সন্ধান পেয়ে সেখানে গিয়ে তাৎক্ষনিক ওই অবৈধ পাজা বন্ধ করে দেই এবং বাটার মালিককে ৩৫ হাজার টাকা জরিমানা সহ কাঠ জব্দ করি। তবে পাজাটি এখোনা প্রচন্ত গরম থাকায় ইট গুলো জব্দ করা সম্ভব হয়নি।
তিনি আরো বলেন, ওই ইন ভাটাটি জিকজ্যাক হলেও বেশী লাভের আশায় অবৈধ ভাবে জ্বালানী কাঠ দিয়ে ইট তৈরী করতো ভাটাটির মালিক। এই পাজায় পোড়ানো ইট খুব নিম্মমানের হওয়ায় প্রতারিত হচ্ছে সাধারণ ক্রেতারা তেমনি জ্বালানী কাঠ পোড়ানোর ফলে পরিবেশ পড়ছে চরম বিপর্যয়ের মূখে।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন