সাহিত্য প্রতিনিধি >

পিরোজপুরের মঠবাড়িয়া শেরে বাংলা সাধারণ পাঠাগারের সাহিত্যানুরাগী পাঠকদের জন্য কথা সাহিত্যিক শিল্পী রহমান তার শুভেচ্ছাসহ স্বরচিত বই প্রদান  করছেন।

তিনি অস্ট্রেলিয়া প্রবাসী বাংঙালী কথা সাহিত্যিক। দীর্ঘ ৩২ বছরেরও বেশি সময় তিনি দেশের বাইরে আছেন। স্বামী খন্দকার রহমান বাবু পেশায় একজন প্রকৌশলী । দুই ছেলে মেয়ের মা শিল্পী রহমান ছোট বেলা থেকেই শিল্প-সংস্কৃতির সাথে জড়িত। তিনি পেশাগত ভাবে একজন কাউন্সেলর (সাইকোথেরাপিস্ট) এবং মানবতাবাদী। মানুষকে ভালোবাসেন সবকিছুর উর্ধে। প্রতিটি মানুষকে শ্রদ্ধা করা এবং তাদের প্রকৃত মর্যাদা দেয়া গুরুত্বপূর্ণ বলে তিনি মনে করেন।

বইমেলা ২০১৫ তে প্রকাশিত হয় তার প্রথম কবিতার বই ‘পাহাড় হবো’ এরপর ২০১৬ বই মেলায় প্রকাশ পায় যুদ্ধোত্তর জীবন সংগ্রাম নিয়ে উপাখ্যান ‘যুদ্ধ শেষে যুদ্ধের গল্প’। এই বইটি দেশ-বিদেশের পাঠক মহলে ব্যাপার আলোড়ন সৃষ্টি করে। এবারের একুশে বইমেলা ২০১৭ উপলক্ষে প্রকাশিত হয় তার কবিতার বই ‘পথের অপেক্ষা’ এবং নিবন্ধ সংকলন ‘সম্ভাবনার প্রতিচ্ছায়ায়”। এ পর্যন্ত সর্বমোট তার চারটি বই প্রকাশিত হয়েছে।

মঠবাড়িয়া শেরে বাংলা পাঠাগারের  পাঠচক্রের অন্যতম উদ্যোক্তা তরুণ কবি মেহেদী হাসান জানান, পাঠাগার আন্দোলনের কর্মী,পাঠক ও মঠবাড়িয়া উপজেলার শিক্ষানুরাগী প্রাণের পক্ষ থেকে এ গুণী লেখিকাকে শুভেচ্ছা, অভিনন্দন জানিয়েছেন। সেই সাথে তার দীর্ঘায়ু কামনা করেছেন।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন