ভাণ্ডারিয়া প্রতিনিধি <>

পিরোজপুরের ভাণ্ডারিয়ায় রাতের আঁধারে অজ্ঞাত দুর্বত্তরা একটি হ্যাচারীর পুকুরে বিষ ঢেলে মাছ নিধন করেছে। এতে হ্যাচারী মালিকের ৬ লাখ টাকার মাছ মরে ভেসে উঠেছে।
উপজেলার গৌরিপুর ইউনিয়নের পৈকখালী গ্রামে শনিবার দিনগত রাতে দ্বীপ হ্যাচারী নামে একটি মাছ চাষের পুকুরে রাতের আধারে অজ্ঞাত দুর্বত্ত পূর্ব শত্রুতায় বিষ দিয়ে এ ঘটনা ঘটায়।
ক্ষতিগ্রস্ত দ্বীপ হ্যাচারীর পরিচালক মো. খোকন মিয়া জানান, হ্যাচারীর পুকুরে বিভিন্ন দেশী প্রজাতির মাছের পোনা চাষ করা হয়েছিল। শনিবার দিনগত রাতে দুর্বৃত্তরা তার পুকুরে বিষ প্রয়োগ করে । এতে প্রায় ৬ লক্ষ টাকার মাছ মরে ভেসে ওঠে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত হ্যাচারী মালিক খোকন মিয়া ভা-ারিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।
উপজেলা মৎস্য কর্মকর্তা মো. গোলাম মোস্তফা বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযোগ পেয়ে মাছের খামারটি পরিদর্শন করেছি। সংশ্লিষ্ট মাছ চাষি ক্ষতিগ্রস্ত হয়েছেন। বিষয়টি দুঃখজনক।
গৌরিপুর ইউপি চেয়ারম্যান মো. মজিবুর রহমান চৌধুরি বলেন মাছ চাষী খোকন মিয়া একজন সফল চাষী হিসেবে এলাকায় সুনাম রয়েছে । এছাড়া তিনি পোল্ট্রি খামারেও সফলতা অর্জন করেছেন। এ ঘটনায় তার অপূরনীয় ক্ষতি হয়েছে।
এ বিষয়ে ভাণ্ডারিয়া থানার অফিসার ইনচার্জ এসএম মাকসুদুর রহমান বলেন, এ ঘটনায় ক্ষতিগ্রস্ত মাছ চাষী একটি সাধারণ ডায়রি করেছেন। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন