পিরোজপুর প্রতিনিধি >>

আসন্ন সংসদ নির্বাচনে পিরোজপুর-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী শেখ এ্যানী রহমান তার গাড়ি বহরে হামলা ও গুলির অভিযোগ করেছেন । তবে এ অভিযোগের বিষয়ে পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির জানান, বাইরে থেকে গুলির আলামত পাওয়া যায়নি। এ্যানি রহমানের সঙ্গে থাকা ব্যক্তিগত দেহরক্ষীরা গুলি ছুড়েছিল বলে আমরা জানতে পেরেছি।
মঙ্গলবার রাত ৮টার দিকে পিরোজপুর শহরে দুই দফায় বন্দুকের গুলির শব্দ পাওয়া যায়।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সুত্রে জানাযায়, আসন্ন সংসদ নির্বাচনে পিরোজপুর-১ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য পদে মনোনয়ন প্রাত্যাশী টুঙ্গীপাড়ার বাসিন্দা শেখ এ্যানী রহমান টুঙ্গিপাড়া থেকে গাড়ি ও মোটরসাইকেলের এক বিশাল বহর নিয়ে পিরোজপুর আসার সময় শহরের দামোদর ব্রীজের কাছে প্রথম দফায় ৪টি গুলির শব্দ পাওয়া যায়। এরপর মহিলা কলেজের সামনে বাসার কাছে পৌঁছুলে তার বেসরকারি নিরাপত্তা কর্মীরা বন্দুকের ফাঁকা গুলি ছোড়ে। এর কিছু পরই ঘটনাটি রাজনৈতিক স্বার্থ হাসিলের জন্য অন্য দিকে প্রবাহিত করতে শেখ এ্যানী রহমানের সমর্থকরা শহরে একটি মিছিল করে স্থানীয় বিলাস চত্বরে এক পথসভা করে।
এ সময় তারা এ্যানী রহমানের গাড়ি বহরে হামলার নিন্দা জানিয়ে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়ে দায়ীদের অবিলম্বে গ্রেফতার ও বিচার দাবি করেন।
শেখ এ্যানী রহমান জানান, তিনি পিরোজপুর-১ আসনে আসন্ন সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী এবং এক বছরের বেশী সময় ধরে এলাকায় গণ সংযোগ করে যাচ্ছেন। তার জনপ্রিয়তা দেখে বিরোধীরা গাড়ি বহরের ওপর হামলা ও গুলি চালিয়েছে। তিনি এ ঘটনার বিচার দাবি করেন।
স্থানীয় নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রত্যক্ষদর্শী জানান, মোটরসাইকেল বহর নিয়ে যাওয়ার সময় একটি রিক্সার সাথে ধাক্কা লেগে ঐ বহরের মধ্যে থেকে এক মোটরসাইকেল রাস্তায় পড়ে যায়। সেই ঘটনাকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে করতেই এই সব গুলি, মিছিল ও মিটিং করে প্রকারান্তে পরিবেশ ভারী করে তোলা হয়েছে।

জেলা আওয়ামীলীগের নাম প্রকাশে অনিচ্ছুক এক নেতা জানান, নিজের ক্ষমতার জানান দিতেই এ্যানি রহমানের নিজস্ব নিরাপত্তা কর্মীরা এই গুলি চালিছে । এতে শহরের সাধারণ মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়।
পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির জানান, ঘটনার পর অতিরিক্ত পুলিশ সুপারসহ পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তাঁরা প্রত্যক্ষদর্শী ও সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন। বিষয়টি আরও নিবিড়ভাবে তদন্ত করে দেখা হচ্ছে।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন