মির্জা খালেদ, পাথরঘাটা (বরগুনা)প্রতিনিধি 🔹
বরগুনার পাথরঘাটা থেকে ৮০ কিলোমিটার দক্ষিন-পশ্চিমে দুর্বলারচর এলাকায় জেলে বহরে গনডাকাতির ঘটনা ঘটে। এসময় দুটি ট্রলারসহ ২০ জেলেকে মুক্তিপনের দাবিতে অপহরন করেছে জলদস্যু ছোট ভাই বাহিনী। শনিবার (২৮ জুলাই) ভোর রাত থেকে দুপুর ১২ টা পর্যন্ত এ ডাকাতি সংগঠিত করে ওই বাহিনী। অপর দিকে পৃথক ঘটনায় শনিবার ভোরে র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে দস্যূবাহিনীর এক নেতা মারা গেছে।

বরগুনা জেলা মৎস্যজীবি ট্রলার মালিক সমিতি গোলাম মোস্তফা চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চত করে বলেন, শনিবার ভোর রাতের দিকে জেলেরা মাছ ধরার জন্য জাল ফেলে ঘুমিয়ে ছিল। এমন সময় অস্ত্রধারী জলদস্যু বাহিনী জেলে বহরে হামলা চালিয়ে অন্তত ৩০টি ট্রলারে ডাকাতি করে সর্বস্ব লুটে নিয়ে যায়। এসময় ওই ট্রলার থেকে এফবি মা-জননীর মাঝি খোকন, নিজাম ও এফবি ইমরান ট্রলারের মাঝি খলিলসহ অন্তত ২০ জেলেকে মুক্তিপনের দাবিতে অপহরন করে নিয়ে যায়।পাথরঘাটায় ফিরে আসা জেলেরা জানিয়েছেন ওই জলদস্যু ‘ছোটভাই’ বাহিনী বলে পরিচয় দেয়। তবে এখন পর্যন্ত মুক্তি পণের পরিমান জানায়নি ওই দস্যু বাহিনী।

ট্রলার মালিক আবুল ফরাজী বলেন, গত কয়েক দিন ধরে আবহাওয়া খারাপ থাকায় ঝড়ের কবলে পরে অনেক ট্রলার ডুবে যায় এবং অনেক জেলের এখন পর্যন্ত নিখোজ রয়েছে। এর মধ্যে মরার উপর খাড়ারঘা হয়ে দাড়িয়েছে জলদস্যুরা। সাগরে মাছ না থাকায় চেলেতের হাতে কোন টাকা পয়শা নাই। এ অবস্থায় মুক্তিপন দিয়ে জেলেদের উদ্ধার করবে এ চিন্তায় ব্যাকুল।
এব্যাপরে কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশন কমান্ডার সাব-লেফটেন্যান্ট জহুরুল ইসলাম বলেন, এখন পর্যন্ত আমাদের কাছে কেউ খবর জানায়নি। তবে ঘটনাস্থল পশ্চিম জোনের অওতায়।

অপরদিকে একই দিনে পৃথক ঘটনায় পাথরঘাটা থেকে ১০ কিলেমিটার দক্ষিনে বঙ্গোপসাগরে বলেশ্বর নদের মোহনায় একটি চরে র‌্যাপিড এ্যকশন ব্যাটিলিয়ন(র‌্যাব)-৮ এর ফোর্সের সাথে বন্দুক যুদ্ধে এক জলদস্যু নিহত হয়েছে। সে দস্যবাহিনী ‘সুমন’ বাহিনীর নেতা । তার নাম আজগর আলী, বয়স ২৭ বছর বলে পুলিশ জানিয়েছে। পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মো. খবীর আহমেদ  (শনিবার বিকাল ৪:০০ টায় ) জানান, শনিবার র‌্যাবের পক্ষ থেকে পাথরঘাটা থানায় মরদেহ ও অস্ত্র-গোলাবারুদ হস্তান্তর করে। পাথরঘাটা থানায় একটি হত্যা মামলা করা হয়েছে। মরদেহ ময়না তদন্তের জন্য বরগুনা মর্গে পাঠান হয়েছে। কেউ তার লাশ নিতে আসে নি।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন