কাউখালী প্রতিনিধি >>

পিরোজপুরের কাউখালী উপজেলার ১৪ নম্বর মধ্য সোনাকুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা পদ্মা রানী দত্তের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে তার অপসারণর দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে এলাকাবাসি। বুধবার দুপুরে বিদ্যালয়ের সম্মুখে ঘন্টাব্যাপী অনুষ্ঠিত এ মানববন্ধনে স্থানীয় অভিভাবক ও ম্যানেজিং কমিটির সদস্যরা অংশ নেন ।
এসময় প্রধান শিক্ষক পদ্মা রানী দত্তের বিরুদ্ধে পরীক্ষার প্রশ্ন ফাঁসসহ বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের অভিযোগ তুলে তার অপসারণ দাবি করা হয়।

মানববন্ধনে বক্তব্য দেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সহ সভাপতি শারমিন আক্তার, সাবেক ইউপি সদস্য চিত্ত রঞ্জন পাল, ম্যানেজিং কমিটির সদস্য ইদ্রিস আলী হাওলাদার, মোহাম্মদ আলী ও অভিভাবক গান্ধী কুন্ডু প্রমূখ ।

সভায় অভিযোগ করা হয়, প্রধান শিক্ষিকা পদ্মা রানীর বিরুদ্ধে বিদ্যালয়ে দেরীতে এসে আগে চলে যাওয়া, বিদ্যালয়ে না এসে হাজিরা খাতায় স্বাক্ষর করা, ছাত্র ছাত্রীদের বেধরক মারধর করা, শিক্ষার্থীসহ সকলের সাথে দুর্ব্যবহার ও অকথ্য ভাষায়গালমন্দ করা, জেএসসি পরীক্ষার্থীদের নিকট থেকে বোর্ড নির্ধারিত টাকার অতিরিক্ত ফি আদায় সহ নানা প্রকার আর্থিক অনিয়ম করে আসছেন। এতে বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ বিঘিœত হচ্ছে।

এ ব্যাপারে ম্যানেজিং কমিটির সভাপতি ইন্দ্রজিত কুন্ডু বলেন, প্রধান শিক্ষকের বিরুদ্ধে আনীত অভিযোগসমূহ উপজেলা শিক্ষা অফিসার বরাবওে অবহিত করা হয়েছে। কিন্তু কোন ব্যবস্থা না নেয়ায় অভিভাবকরা ক্ষুব্ধ।

উপজেলা শিক্ষা অফিসার খোন্দকার জসিম আহামেদ বলেন, প্রধান শিক্ষিকার অভিযোগের বিষয়টি তদন্তাধিন রয়েছে। সত্যতা পাওয়া গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন