পিরোজপুর প্রতিনিধি >>

পিরোজপুরের নাজিরপুরে এসএসসি পরীক্ষায় প্রশ্নপত্রের সেট পরিবর্তনের অভিযোগে কেন্দ্র সচিব কে বহি:স্কার করা হয়েছে। সোমবার নাজিরপুর উপজেলার সিরাজুল হক সরকারী মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। বহি:স্কার হওয়া কেন্দ্র সচিব মাধব চন্দ্র দাস নাজিরপুর উপজেলার সিরাজুল হক সরকারী মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক।
নাজিরপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: মাহিদুল ইসলাম জানান, সোমবার জীববিজ্ঞান ও অর্থনীতি বিষয়ের ২৬৮ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে। ওই কেন্দ্রের কেন্দ্র সচিবের কারনে এ দিনের জন্য বোর্ড কর্তৃক নির্ধারিত ‘ক’ সেটের পরিবর্তে ‘খ’ সেটের প্রশ্ন ব্যবহার করা হয়েছে। তিনি আরো জানান, বিষয়টি পরীক্ষা শুরুর ২১ মিনিট পর কর্তৃপক্ষের চোখে ধরা পড়ে এবং ওই সেট দিয়েই পরীক্ষা চালিয়ে যাওয়া হয়।
এ বিষয়ে পরীক্ষা শেষে ওই কেন্দ্রে গেলে কেন্দ্র সচিব উপজেলার সিরাজুল হক সরকারী মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মাধব চন্দ্র দাসকে কেন্দ্রে পাওয়া যায়নি।
পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র্র সচিবের সহকারী হিসাবে দায়িত্ব পালনকারী বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. হাসান সরদার জানান, কেন্দ্র সচিব জরুরী কাজে পরীক্ষা শুরুর পর শিক্ষা বোর্ডে গেছেন। তিনি বলেন, ভুলবশতঃ অন্যমনস্ক থাকার কারনে এ ঘটনা ঘটেছে।
এ ব্যাপারে নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝুমুর বালা জানান, এ ঘটনার অভিযোগে ওই কেন্দ্রের সচিব মাধব চন্দ্র দাসকে বহি:স্কার করা হয়েছে। তবে পরীক্ষার্থীদের ব্যাপারে শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের সাথে আলাপ করলে তারা ওই কেন্দ্রের উত্তর পত্রগুলো ডাক যোগে না পাঠিয়ে সরাসারি হাতে পাঠাতে নির্দেশ দিয়েছেন এবং তবেই তারা তা মূল্যায়ন করবেন।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন